Job in Bangladesh Ansar || বাংলাদেশ আনসার বাহিনীতে চাকরি 2019


বাংলাদেশ আনসার বাহিনীতে চাকরি



চাকুরী পদের নাম :
সাধারণ আনসার পুরুষ


শিক্ষাগত যোগ্যতা : ন্যূনতম জে,এস,সি পাস। উচ্চতা সর্বনিম্ন 5 ফুট 4 ইঞ্চি বুকের মাপ 30/32 ইঞ্চি দৃষ্টিশক্তি 6/6 কোনো দুরারোগ্য ব্যাধি থাকলে প্রার্থীকে প্রাথমিক বাছাইয়ে নির্বাচন করা হবে না।

অধিক উচ্চতা শহীদ পরিবার  ও সাংস্কৃতিক ক্ষেত্রে অধিক যোগ্যতাসম্পন্ন VDP ও TDP মৌলিক প্রশিক্ষণ প্রাপ্ত দের  অগ্রাধিকার দেওয়া হবে। 


বয়স: 18 হতে 30 বছর 5/11/2019 খ্রিস্টাব্দ তারিখে বয়স 18 বছর এবং 30/11/2019 তারিখের 30 বছর 

Job in Bangladesh Ansar 2019

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী অঙ্গীভূত আনসার একটি গুরুত্বপূর্ণ অংশ । বর্তমানে সারাদেশে ৩৭৩২ টি স্থান ৬০০০ গার্ড প্রায় ৫০০০০ সাধারন আনসার সদস্য অঙ্গীভূত রয়েছে। বিমানবন্দর, মুদ্রবন্দর, পাওয়ার স্টেশন, এর মতো গুরুত্বপূর্ণ কেপিআই শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠান হাসপাতাল, শিক্ষা প্রতিষ্ঠান, মহানগরী গুলোতে, ট্রাফিক কন্ট্রোল অন্যান্য গণপরিবহন রেলস্টেশন এবং অন্যান্য সরকারি ও বেসরকারি স্থাপনের নিরাপত্তার দায়িত্ব পালন করছে প্রশিক্ষণ গ্রহণের পর আপনিও হতে পারেন একজন অঙ্গীভূত আনসার।

VDP ও TDP চাকুরি বিজ্ঞাপন ২০১৯

আপনি আগ্রহী যোগ্য প্রার্থী হলে অনলাইনে আবেদন করবেন এবং আপনাকে বাছাইয়ের জন্য নির্ধারিত স্থানে ও তারিখে সময়সূচি অনুযায়ী বাছাই কমিটির নিকট উপস্থিত হতে হবে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের 10 সপ্তাহ মেয়াদী সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করতে হবে এবং প্রশিক্ষণ কোর্স মেয়াদে আনসার ভিডিপি একাডেমী গাজীপুর পরিচালিত হবে ।


জাতীয়তা: বাংলাদেশী হতে হবে । প্রার্থিকে অবস্যই বাংলাদেশের নাগরিক হতে ‍হবে । 
অনলাইন রেজিস্ট্রেশন পদ্ধতি ইউনিয়ন যেকোন অনলাইন সুবিধাসম্পন্ন কম্পিউটার থেকে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েবসাইট www.ansarvdp.gov.bd এ সাধারন আনসার পুরুষ মৌলিক প্রশিক্ষণের আবেদন লিংক ক্লিক করে এবং আবেদন পত্র করা যাবে উত্তর লিংকটি 25/11/2019 তারিখ রাত 12 ঘটিকা হতে সক্রিয় হয়ে 10/12/2019 তারিখ রাত বারোটা পর্যন্ত সক্রিয় থাকবে অনলাইন রেজিস্ট্রেশন ফি বাবদ 200 টাকা প্রদর্শিত বিকাশ রকেট ও বিকাশ ইত্যাদির মাধ্যমে জমা দিতে হবে যা ফেরতযোগ্যনয়.

আবেদন কালে আবেদনপত্র দাখিল ও ফি সংক্রান্ত কোন সমস্যা হলে পরামর্শের জন্য 01840197207, 01629464289 এবং 0153 4726535 নাম্বারে যোগাযোগ করতে হবে . রেজিস্ট্রেশন সম্পন্ন হলে অনলাইনে প্রবেশপত্র টি প্রিন্ট করে সংরক্ষণ করতে হবে এবং বাছাইয়ের সময় অবশ্যই তা প্রদর্শন করতে হবেঅংশগ্রহণের জন্য প্রয়োজনীয় কাগজপত্র

এ. শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র
বি. জাতীয় পরিচয় পত্রের মূল কপি
ছি. নাগরিকত্ব সনদ পত্রের মূল কপি
ডি. সেক্স অনলাইন রেজিস্ট্রেশন এর ডকুমেন্ট প্রবেশ পত্র মূল কপি
ই. এ থেকে ডি পর্যন্ত সকল ডকুমেন্ট এর ফটোকপি যা গেজেটেড অফিসার দ্বারা সত্যায়িত
এফ. সদ্যতোলা চার কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি যা গেজেটেড অফিসার দ্বারা সত্যায়িত
জি. প্রার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের জিম স্কেল ও ক্লিপবোর্ড সঙ্গে আনতে হবে
6. অঙ্গীভূত হওয়ার পর সুযোগ-সুবিধা প্রশিক্ষণ শেষে অঙ্গীভূত হলে মাসিক সমতল এলাকায় 13050 টাকা এবং পার্বত্য এলাকায় 14200 টাকা ভাতা প্রাপ্ত হবেন. প্রতিবছর দুইটি উৎসব ভাতা প্রাপ্ত হবেন 2750 টাকা হারে.

পোষ্টের নিচে জেলাভিত্তিক নির্বাচনের তারিখ ও সময় নির্বাচনের কেন্দ্রের নাম জেপিজি ফরমেটে দেওয়া আছে আপনাদের প্রয়োজনমতো জেপিজি টি ডাউনলোড করতে পারবেন ডাউনলোড লিংক নিচে দেওয়া থাকবে


পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ পোস্টটি ভাল লাগলে অবশ্যই আপনাদের বন্ধুদের জানাতে ভুলবেন না অবশ্যই তাদের সাথে এই লিংকটি শেয়ার করুন | 

No comments

Theme images by mammuth. Powered by Blogger.