পি, এস, সি রেজাল্ট ২০১৯

প্রাইমারী পি, এস, সি  ক্লাস ৫ এর ফুল রেজাল্ট ২০১৯ ।। Primary PSC Full result  2019 Publish&nbsp




প্রাইমারী শিক্ষা বোর্ড  বাংলাদেশের এটি  একটি অন্যতম ও বড় শিক্ষা মাধ্য। এই শিক্ষা ব্যবস্থা মাধ্যমে আমাদের দেশের লক্ষ লক্ষ শিশু শিক্ষার অওতা  ভূক্ত হয় ‍থাকে। নিদৃষ্ট এই শিক্ষা মাধ্যম টির সুফলে প্রতিটি ঘরে ঘরে শিক্ষ ব্যবস্থা শুনিশ্চিত করণ হচ্ছে। এই শিক্ষা ব্যবস্থা কে অনেক ভাবে প্রকাশ করা যায়, অনেকে এইটি প্রাথমিক শিক্ষা সমাপনি বলে । কেউ কেউ বলে  এটি প্রাথমিক ‍বৃত্তি পরিক্ষা।

তো বন্ধুরা আপনারা হয়তো ‍এতখনে বুঝতে পারছেন আমি আজ অপনাদের সাথে কি নিয়ে আলোচনা কারতে যাচ্ছি । আমরা সবাই যানি যে,  কিছু দিন আগে  2019 সালের পি,এস,সি পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে গেছে । এবং  এখন  সবাই অধির অপেক্ষায় আছে পরিক্ষার ফলাফল প্রকাশের জন্য। আর তাই আজ আমি আপনাদের সাথে পরিক্ষার ফলাফল সূমুহ সকল প্রকার খুটি নাটি বিষয় নিয়ে আলোচনা করতে চলে এসেছি ।  

পি, এস, সি রেজাল্ট ২০১৯

তো বন্ধু পি,এস,সি হলো প্রাথমিক বিদ্যালয়ের সবচেয়ে বড় পরীক্ষার ব্যবস্থা। লক্ষ লক্ষ শিশু প্রতি বছর এই পরীক্ষায় অংশ করে । আর আমাদের বাংলাদেশে কিছু দিন আগেই অনুষ্ঠিত হয়ে গেছে এই প্রাথমিক পরিক্ষাটি ।  তাই আমাদের দেশের ছাত্র ছাত্রীরা অধির অপেক্ষায় আছে পি,এস,সি পরিক্ষার 
ফলাফলের প্রকাশের জন্য । কবে তারা তাদের ফলাফলটি হাতে পাবে এই আসায়।  ৫ ম শ্রেণিতে পড়া ছোট বাচ্চাদের জন্য এটি জীবণের প্রথম শিক্ষা সনদ পরিক্ষা । আর এই পরিক্ষার মাধ্যমে তারা জীবণের প্রথম সার্টিফিকেটি অর্যন করে থাকে । এবং  এটি তাদের জীবনের প্রথম পরিক্ষা হবার করণে অনেকেই দুশ্চিন্তায়  সমায় কাটায় । তাই প্রত্যেকে চাই তাদের ফলাফল টি সাবার প্রথমে ও দূত তম পদ্ধতিতে দেখেতে চাই । কিন্তু তারা অনেকেই জানে না তাদের রেজাল্ট টি কি ভাবে পেতে পারে বা দেখতে হয় ।  আরা তাই তাদের জন্য এই পোষ্ট টি নেয়ে হাজির হয়েছি । এই পোষ্ট টিতে রেজাল্ট  দেখার সমস্ত বিষয় নিয়ে এখনে আলোচনা করা হবে। তাই  আপনি যদি আপনার ফলাফল খুব সহজ পদ্বতিতে এবং দুত্বতম উপায়ে পেতে চান তা হলে আপনি সঠিক জাগায় এসেছেন । আপনার ফলাফল নম্বার পত্র সহ পেতে হলে পোষ্টটি সম্পূর্ন পড়ুন । পোষ্ট পুরোপুরি না পড়লে আপনি আপনার ফলাফল পেতে ব্যর্থ  হবেন তাই পোষ্ট টি পুরো পড়বার অনুরধ রইলো । 

ফলাফল প্রকাশের তারিখ

বাংলাদেশ পিএসএস ফলাফল প্রকাশ করবে 30 ডিসেম্বর 2019 প্রকাশিত হবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনলয় তারিখটি ঘোষণা করে। তারা বলেছিলেন যে, ৩১ ডিসেম্বর সকাল ১১ টা 00 মিনিটে নাভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পুরো পি এস সি এবং পি ডি সি ফলাফল হস্তান্তর রবেন। সুতরাং 
এখন আপনি  ফলাফল প্রকাশের তারিখ টি  জেনে নিলেন । এখন পরবর্তী জিনিসগু জানতে পুরো পোষ্টটি পুরন । 

পি,এস,সি ফলাফল দেখবেন কি ভাবে ? 


আপনি যদি পি, এস, সি ফলাফল দেখতে চান তাহলে আপনি সঠিক জাগায় এসেছেন । আপনি এই  পোষ্টটির মাধ্যমে আপনা কাংখিত ফলাফল পেয়ে যাবেন । ফলাফল দেখার উপায় জানবার আগে জনা দরকার আমরা কয় ভাবে ফলাফল দেখতে পারি ? সাধারণত আমরা দুই ভাবে ফলাফল দেখেতে পারি । 

1। অনলাইন এর মাধ্যমে 

2। মোবাইল  এস,এম,এস এর মাধ্যমে 



অনলাইন এর মাধ্যমে  রেজাল্ট দেখার নিয়ম 


নীচে বক্সের , আপনি আপনার পিএসসি ফলাফল 2019 দেখতে পারেন আমাদের সাইট থেকেই এটি খুবই সহজ এবং দূত ত্তম পদ্ধতি । 

পাসিং ইয়ার এর জায়গায়  সাল দিয়ে ও স্টুডেন্ট  আইডি এর ঘরে  আয়ডি দিয়  সাবমিট করলে আপনার রেজাল্ট সমনে চলে আসবে এটি সব থেকে সহজ উপায় আপনার ফলাফল দেখবার জন্য । 



Passing Year:                                          


Enter Your Student ID:                                          

আর যদি আপনি চান অফিসিয়াল ওয়েব সাইট থেকে আপনার রেজাল্ট টি দেখবেন তাহলে http://www.dpe.gov.bd/ এই সাইটে যেতে পারেন । রেজাল্ট দেখবার নিয়ম একই থাকবে । 




এসএমএস পদ্ধতি 2019

তো বন্ধুরা  যারা অনলাইনে ফলাফল দেখতে সমস্য বোধ করেণ তাদের জন্য  এই  মেসেজ পদ্ধতি। এই পদ্ধতিতে  আপনি খুব সহজেই নিজের মোবাইলে এসএমএসের মাধ্যমে ফলাফল পেতে পারেন।

প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে জান  এর পরে নিচের দেওয়া পদ্ধতি ফলো করুন

DPE <স্পেস> শিক্ষার্থীদের আইডি নম্বর <স্পেস> পাসের বছরটি পরে এটি 16222 এ পাঠান

উদাহরণ: DPE  8107911200819206  2019; এটি 16222 এ পাঠান

রিপলে মেসেজে আপনার ফলাফল টি পেয়ে যাবেন ।

তো বন্ধরা এই ছিলো আমাদের আজকের পি, এস, সি ফলাফল দেখবার নিয়ম । আসাকরি সবাই আপনাদের রেজাল্ট অনেক ভালো হবে ।

কোন প্রকার সমস্যা দেখা দিলে আমাদের কমেন্ট করে সেটি জানাতে পারেন আমরা আপনার সমাধন করে দিবো । ধন্যবাদ সবাইকে ।



No comments

Theme images by mammuth. Powered by Blogger.