ssc result 2020

এস,এস,সি পরিক্ষা ফলাফল ২০২০ 

স্বাগতম বন্ধুরা আসাকরি সবাই ভালো আছেন । আজ আমি আপনাদের কাছে হাজির হয়েছি এস,এস,সি পরিক্ষার ফলাফল ২০২০ নিয়ে । গত কিছু মাস আগে বাংলাদেশ শিক্ষাবোর্ড আওতায় অনুষ্ঠিত হয়ে গেলো এই বছরের এস,এস,সি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরিক্ষা । প্রতিবার  এপ্রিলের মধ্যেই প্রকাশ হতো এই মাধ্যমিক পরিক্ষার ফলাফল কিন্তু পুরো পৃথিবী এখন আলোচিত মহামারি নিয়ে থমকে গেছে তাই এবছর পরিক্ষার ফলাফল ও প্রকাশ হতে দেরী হচ্ছে । আশা করা যাই যে চলতি বছর মে মাসের মধ্যে আমরা আমাদের কংখিত ফলাফল পেযে যাবো । 

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমি পরিক্ষা 

এস, এস, সি  বা (নবম-দশম) শ্রেনীর সমাপনি পরিক্ষা  । এটি আমাদের দেশর শিক্ষাবোর্ড একটি গুরুত্ব পূর্ন পরিক্ষার মধ্যে অন্যতম । এই পরিক্ষা দিয়ে শিক্ষার্থি রা যেই শিক্ষা সনদ পায় তা সারা জীবনের প্রতেক ক্ষেত্রে একটি বহু মূল্যবান সম্পদ হিসাবে আমাদের জীবণে কাজে দেয় । আর তাই আমরা সবাই এই পরিক্ষাতে দিন রাত কষ্ট করে একটি ভালো ফলাফল নিয়ে আনতে চাই । যাইহক মূল প্রসঙ্গে ফেরা যাক আমরা আমাদের ফলাফল  ইন্টারনেটের মাধ্যমে কিভাবে জানতে পারি তা নিয়ে আমদের আজকের আলোচনা । তো অপনি যদি আপনার ফলাফল অনলাইন এর মাধ্যমে দেখতে চান তাহলে আপনি সঠিক স্থানে এসেছেন । আপনার ফলাফল টি নম্বার পত্র সহ পেতে হলে পুরো পষ্ঠটি পড়ুন । আসাকরি আপনার ফলাফল আপনি সঠিক ভাবে পেয়ে যাবেন । তো চলুন দেখেনেই কি ভাবে আমরা আমাদের রেজাল্ট দেখতে পারি । 

এস, এস,সি পরিক্ষা ফলাফল ২০২০ 

আমাদের দেশে এখনো  অনকে শিক্ষার্থী রয়েছে যারা তাদের ফলাফল অনলাইনে দেখতে পারেনা । আর তাদের সুবিধার্থ আজ আমি এই পোষ্টটি শেয়ার করছি । আশা করা যাই যে পোষ্টটির শেষে আপনি আপনার ফলাফল নিজে  নিজে দেখতে শিখে যাবেন । 


তো বন্ধরা আমাদের জানা দরকার আমরা আমাদের ফলাফল কি কি মাধ্যমে দেখতে পরি । বাংলাদেশ শিক্ষাবোর্ড তাদের ফলাফল ২ ভাবে প্রকাশ করে থাকে
১. মুঠোফন এস,এম,এস এর মাধ্যমে 
২. অনলাইন ওয়েব সাইটের মাধ্যমে । 

আমরা এই দুই ভাবেই  আমাদের ফলাফল দেখতে শিখবো । প্রথমে আমরা  আলোচনা করবো অনলাইনের মাধ্যমে কিভাবে  আমাদের ফলাফল পাবো এবং তারপরে দখবো যে কিভাবে আমাদের ফলাফল মোবাইল ফোনএর মাধ্যমে পেতেপারি । 






1 comment:

  1. Very good article! Your post is really helpful for me thanks for wonderful post.I am very happy to read your post SSC Result 2020 has been Published First Check Your Result With Full Marksheet

    ReplyDelete

Theme images by mammuth. Powered by Blogger.